Home খেলা জয়ের কাছে গিয়েও কষ্টের হার

জয়ের কাছে গিয়েও কষ্টের হার

0
শেয়ার করুনঃ
ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে:   সাব্বির পারবেন তো? তাইজুল তাকে কতটা সঙ্গ দিতে পারবেন, এই প্রশ্নটা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ? তাকে যে উইকেট কামড়ে পড়ে থাকতেই হবে। শেষ ব্যাটসম্যানের নাম যখন শফিউল। যা করার এ দুজনকেই করতে হবে। নখ কামড়ানো উত্তেজনা নিয়ে ৩৩ রানের জন্য তাকিয়ে ছিল পুরো দেশ। একটি সুন্দর সকালের অপেক্ষা। একটা ঐতিহাসিক দিনের অপেক্ষা। কিন্তু সেই অপেক্ষা বিষাদ আর হতাশায় রূপ নিল। কোনো কিছুই হলো না। বড় দলের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের স্বপ্ন ভেঙে চুরমার।

সোমবার সকালে মাত্র ২১টি বল খেলতে পারলো বাংলাদেশ। না, সাব্বির আউট হননি। ১৫ রানে তাইজুলের পর ২ বল মোকাবেলা করে শূণ্যতে ফিরে যান শফিউল। সঙ্গীর অভাবে বাংলাদেশের ২২ রানের কষ্টের হার দেখতে হলো সাব্বিরকে। এবং পুরো দেশকে। দুই ম্যাচের সিরিজের শেষ টেস্ট মিরপুরে, ২৮ অক্টোবর থেকে। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৯৩ রানের জবাবে বাংলাদশ করেছিল ২৪৮। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ২৪০ রানে অলআউট হলে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ২৮৬। ৮ উইকেটে ২৫৩ রান নিয়ে রবিবার চতুর্থ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ৫৯ রানে অপরাজিত ছিলেন সাব্বির, তাকে সঙ্গ দেওয়া তাইজুল ১১ রানে।

সোমবার সকালে ব্রডের প্রথম ওভার থেকে ৩ রান নেন সাব্বির। এরপর স্টোকসের ওভার থেকে একটি বাউন্ডারি মেরে ১১ থেকে নিজের রান ১৫তে নিয়ে যান তাইজুল। প্রথম দুই ওভারে এসে গেল ৭ রান। মনে হয়েছিল পারবে বাংলাদেশ। কিন্তু এরপরই সব শেষ। বেন স্টেকসের জোড়া আঘাতে ২৫ মিনিটের মধ্যেই বাংলাদেশ গুটিয়ে গেল মাত্র ২৬৩ রানে। অপরাজিত থেকেও (৬৪ রানে) দলের হার দেখতে হলো সাব্বিরকে।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In খেলা