Home বানিয়াচং মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে বানিয়াচংয়ে মানববন্ধন

মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে বানিয়াচংয়ে মানববন্ধন

0
শেয়ার করুনঃ
 আর ইউ সুমন :     মিয়ানমারে নির্মম,নিষ্টুর রোহিঙ্গা মুসলমান গণহত্যা বন্ধের প্রতিবাদে বানিয়াচংয়ে মানববন্ধন করেছে আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল কোরআন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। গতকাল বুধবার সকাল সাড়ে দশটায় বানিয়াচং বড়বাজারে স্থানীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাওলানা গোলাম কাদিরের সভাপতিত্বে ও মাওলানা ইয়াহিয়া আহমদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,মাওলানা সাজিদুর রহমান,মাওলানা আশরাফ আলী,মাওলানা মুজিবুর রহমান,মাওলানা সিরাজুল ইসলাম,মুফতি নুরুল আমিন প্রমুখ। 
হত্যা বন্ধের দাবীতে ফেস্টুন
মানববন্ধনে বক্তারা-মিয়ানমারে মুসলিম হত্যা বন্ধ,নির্যাতিতদের সহযোগীতা প্রদান,জাতিসংঘের অধীনে আশ্রয় প্রদান,সু’চির নোবেল পুরস্কার প্রত্যাহার,মিয়ানমারের উপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ ও জাতিসংঘের পক্ষ থেকে মিয়ানমারে সামরিক হস্তক্ষেপের আহবান জানান। বক্তাগণ মিয়ানমারের সরকারকে ইঙ্গিত করে বলেন,এই মুহুর্তে মুসলিম গণহত্যা বন্ধ করম্নন,তা না হলে সারা পৃথিবীর মুসলমানেরা এর দাঁতভাঙ্গা জবাব দিতে বাধ্য হবে। 
 তারা আরও বলেন-গত কয়েকদিন ধরে মিয়ানমার রোহিঙ্গা মুসলমানদের উপরে যে বর্বরতা চলছে তা ইতিহাসের সবচেয়ে নিকৃষ্ঠতম মানবাধিকার লংঘন। সেখানে প্রায় চার শতাধিকের ও বেশি মানুষকে হত্যা করা হয়েছে। পুড়িয়ে দেয়া হয়েছে চার হাজারের ও বেশি ঘরবাড়ি। জীবন্ত মানুষদের পুড়িয়ে মারা হচ্ছে। এছাড়া সাগরে ভাসছে শতশত রোহিঙ্গা মুসলমান। বাংলাদেশ সরকারের কাছে মানবিকতার দিক বিবেচনা করে সীমান্ত খুলে দেয়ারও দাবী করেন বক্তারা।
মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবীতে মানববন্ধনের একাংশ
মিয়ানমারে যেভাবে মুসলিমদের হত্যা করা হচ্ছে তা আইয়ামে জাহেলিয়াতের কথা স্মরণ করিয়ে দিচ্ছে। একজন মুসলমান বেঁচে থাকলেও এই হত্যার প্রতিবাদ করবেই। অচিরেই মুসলিম হত্যা বন্ধ না করলে এর চেয়ে বৃহত্তর কর্মসূচী ঘোষণার পাশাপাশি লংমার্চ,দুতাবাস ঘেরা ও মিয়ানমারের সব পণ্য বর্জনের ডাক দেয়া হবে। মানববন্ধনে শিক্ষার্থী ছাড়াও আলেম-উলামা এবং সর্বসত্মরের জনগণ উপস্থিত ছিলেন।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং