Home বানিয়াচং বানিয়াচংয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় সমবায় দিবস পালিত

বানিয়াচংয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় সমবায় দিবস পালিত

0
শেয়ার করুনঃ
 আর ইউ সুমন :    ‘‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’’প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বানিয়াচং পালিত হয়েছে ৪৫তম জাতীয় সমবায় দিবস-২০১৬। এ উপলক্ষে বানিয়াচং উপজেলা প্রশাসন ও সমবায়ীবৃন্দের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহের সভাপতিত্বে ও সমবায় অফিসের সহকারি পরিদর্শক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড.আব্দুল মজিদ খান ।
র‌্যালির অগ্রভাগে এমপি মজিদ খানসহ অন্যান্যরা
 প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন-দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আর এই উন্নয়নকে এগিয়ে নিতে হলে সমবায়কে গুরম্নত্বপুর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন-জাতিরজনক বঙ্গবন্ধু সমবায়কে গুরম্নত্ব দিয়েছিলেন। কৃষিভিত্তিক সমবায় খামার গড়ার পরিকল্পনা নিয়ে এর কার্যক্রমও শুরু করেছিলেন তিনি। বঙ্গবন্ধুকে হত্যার কারণে সে কর্মসূচীর আর বেশী দুর অগ্রসর হয়নি। তার চিন্তা ছিল দেশের সব মানুষের উন্নয়ন। সমবায়ীরা হচ্ছেন দেশ গড়ার সৈনিক। সমবায়ের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি অসাম্প্রদায়িক চেতনা গড়ে ওঠে।
সমবায় দিবসের উদ্বোধন করছেন এমপি মজিদ খান
 সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপাক্ষ্য আতাউর রহমান, শাহজাহান মিয়া,ছায়েব আলী,সাহিবুর রহমান,কৃষ্ণ দেব,ইমরান মিয়া,রিপন চৌধুরী,মনোয়ারা খাতুন,জয়চন্দ্র দাস,খালেদ আহমেদ,লুৎফুর রহমান উমর আলী প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাবায় অফিসার দেবাশীষ দেব। সভার একফাঁকে শ্রেষ্ট দুই সমবায় সমিতিকে স্বীকৃতিস্বরুপ ক্রেস্ট তোলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য নেতৃবৃন্দ।
উপস্থিত বিভিন্ন এলাকার সমবায়ীরা
 এর আগে এমপি মজিদ খানের নেতৃত্বে উপজেলা পরিষদ মাঠ হতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গাতে এসে শেষ হয়। এতে উপজেলা প্রশাসনের সরকারি কর্মকর্তা এবং বিপুল সংখ্যক সমবায়ীরা অংশ নেন।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং