Home বানিয়াচং বানিয়াচংয়ে ১ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে দুইটি রাস্তার কাজ শুরু

বানিয়াচংয়ে ১ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে দুইটি রাস্তার কাজ শুরু

0
শেয়ার করুনঃ
 রায়হান উদ্দিন সুমন :   দীর্ঘদিন পরে হলেও বহু প্রতীক্ষিত বানিয়াচং গ্যানিংগঞ্জ বাজার হতে বড়বাজারের রাস্তার কাজ অবশেষে শুরু হয়েছে। রাস্তার উভয় পাশে ড্রেইনসহ দুই ফুট প্রশস্থ করে এ রাস্তার কাজ শেষ করা হবে জানিয়েছে উপজেলা প্রকৌশলী অফিস। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪ লাখ টাকা। ফলে ওই রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ও জনসাধারণের কষ্ট দুর হতে চলেছে।
বানিয়াচংয়ে নতুনবাজার হতে বড়বাজার রাস্তার কাজ পুরোদমে এগিয়ে চলছে
সরেজমিনে গিয়ে দেখা যায়,গ্যানিংগঞ্জ বাজার ৪নং দক্ষিণ-পশ্চিম অফিসের সামন থেকে মাদানী ম্যানসনের সামনে প্রায় দশ থেকে পনের জন শ্রমিক রাস্তার পাশে মাটি কাটায় ব্যস্ত। তারা জানান,রাস্তার পাশ দিয়ে যাতে পানি সহজেই নেমে যেতে পারে তাই মাটি কেটে ড্রেইন করা হচ্ছে। যেখানে ড্রেইনের প্রয়োজন সেখানেই এইরকম করা হবে। বাজার হতে মাদানী ম্যানসন পর্যন্ত আরসিসি ঢালাই দেয়া হবে। বাকি জায়গা কার্পেটিংসহ আনুষঙ্গিক কাজ হবে। 
অন্যদিক ২০লাখ টাকা ব্যয়ে গ্যানিংগঞ্জ বাজারের পশ্চিম দিক হতে দক্ষিনের জনাব আলী রোডের কাজ ও আরম্ভ হয়েছে। ওই রাস্তার মুখ থেকে শুরম্ন হয়ে মোকামবাড়ির (শরীফ উদ্দিন রোড) ভাঁঙ্গা পর্যমত্ম মেইনটেইন্যান্সের কাজ শুরু করে দিয়েছে ঠিকাদার । ইতিমধ্যে রাস্তার উভয় পার্শ্বে মাটি ভরাটসহ এজিংএর কাজ শুরু হয়েছে। উপজেলা সদরের মোট ২৬টি রাসত্মা এর মধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পাদন করা হয়েছে। একেক করে সবকটি রাস্তার কাজ শেষ হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মজিদ খান এমপি।
তিনি আরও জানান,বানিয়াচং সদরের কোন রাসত্মাই কাঁচা থাকবেনা। সবগুলো রাস্তাই এবছরের মধ্যে শুরম্ন হবে। উন্নয়ন চলমান প্রক্রিয়া। এ সরকারের আমলে যোগাযোগ খাতে বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। আর এ পরিবর্তন শুধুমাত্র শেখ হাসিনার পক্ষেই সম্ভব।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং