Home বানিয়াচং বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস পালিত

বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস পালিত

0
শেয়ার করুনঃ
রায়হান উদ্দিন সুমন :     যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন,জামায়াত নিষিদ্ধ ও স্বাধীনতাবিরোধীদের নির্মূলের অঙ্গীকার নিয়ে সারা দেশের ন্যায় বানিয়াচঙ্গেও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ১৬ই ডিসেম্বর মহান বিজয় ২০১৬ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বানিয়াচঙ্গ উপজেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক সংগঠন নিজস্ব ব্যানারে আলাদা কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় বড়বাজার মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমূল্য কুমার চৌধুরী ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক।
আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করছেন উপজেলা চেয়ারম্যান,ইউএনও,ওসি,মুক্তিযোদ্ধা কমান্ডার
পরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাদের দলীয় ব্যানারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। সকাল ৮টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের আনুষ্ঠানিকতা শুরম্ন হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,স্কাউট,গার্লস গাইড,আনসার ভিডিপি,মুক্তিযাদ্ধা,পুলিশ,এর সমন্বয়ে উপজেলা পরিষদের মাঠে শরীরচর্চা,কুচকাওয়াজ,অনুষ্ঠিত হয়। উপজেলা সদরের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়। সশ্রদ্ধ সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমেদ ইউএনও সন্দ্বীপ কুমার সিংহ,ওসি অমূল্য কুমার চৌধুরী ও কমান্ডার আব্দুল খালেক। 
স্থানীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করছেন প্রশাসনের নেতৃবৃন্দ
দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন বানিয়াচঙ্গ আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান। মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শণী,সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গঠণের লক্ষ্যে ডিজিটার প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্য দিয়ে দিনের বিভিন্ন আনুষ্ঠানিকতার সমাপ্ত হয়।
মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় বক্তব্য রাখছেন এমপি মজিদ খান
বিজয় দিবস উপলক্ষ্যে বানিয়াচঙ্গ গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির পক্ষ থেকে ব্যবসায়ীদের নিয়ে বিভিন্ন রকমের খেলাধুলার আয়োজন করেন ব্যবসায়ী নেতারা।এরমধ্যে ছিল,দৃড়গতিতে সাইকেল দৌড়,রশি টানাটানি,পাতিল ভাঁঙ্গা,সাতার,হাঁস ধরা ও ফুটবল প্রতিযোগীতা। সন্ধ্যায় বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে দিনের কার্যক্রম শেষ হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান,বিশেষ অতিথি ছিলেন ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া,৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান। সভাপতিত্ব করেন ব্যবসায়ী কল্যাণ সমিতির সহসভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান আরজু। খেলাধুলায় সার্বিক সহযোগীতায় ছিলেন ব্যবসায়ী সমিতির প্রচার ও ক্রীড়া সম্পাদক শাহজাহান মিয়া ও ব্যবসায়ী এম শফিউর রহমান। 
অন্যদিকে বানিয়াচঙ্গ সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ,জনাব আলী ডিগ্রি কলেজ,আইডিয়েল কলেজ,আমবাগান উচ্চ বিদ্যালয়,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,এলআর সরকারি উচ্চ বিদ্যালয় মহান বিজয় দিবস উপলক্ষ্যে খেলাধুলাসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং