Home বানিয়াচং বানিয়াচংয়ে বিজয় দিবস উদযাপন লক্ষ্যে প্রশাসনের দিনব্যাপী নানা কর্মসূচী

বানিয়াচংয়ে বিজয় দিবস উদযাপন লক্ষ্যে প্রশাসনের দিনব্যাপী নানা কর্মসূচী

0
শেয়ার করুনঃ
 আর ইউ সুমন :   ‘‘১৬ ই ডিসেম্বর ২০১৬’’ মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় সুষ্টু,জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে উপজেলা প্রশাসন বানিয়াচং কর্তৃক দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানমালার প্রথম প্রহরের শুরুতেই রয়েছে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভসুচনা করা হবে। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা স্মৃতি স্মম্ভে পূষ্পার্ঘ অর্পণ। সুর্যোদয়ের সাথে সাথে সরকারি,আধা-সরকারি স্বায়ত্ত্বশাসিত এবং বেসরকারি স্থাপনাসমুহে জাতীয় পতাকা উত্তোলন। গুরুত্বপুর্ণ স্থাপনায় আলোকসজ্জা। মাকালকান্দি স্মৃতিসৌধে পুষ্পসত্মবক অর্পণ। উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন। 
কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী,মুক্তিযোদ্ধা,পুলিশ,আনসার ও ভি.ডি.পি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের সমন্বয়ে স্কাউট প্রদর্শন। মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত-মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ‘‘সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’’শীর্ষক সিম্পোজিয়াম ও আলোচনা সভা। সুবিধাজনক সময়ে হাসপাতাল ও এতিমখানাসমুহে উন্নতমানের খাবার পরিবেশন।
 
 জাতির শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দির,গীর্জা,প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। উপজেলা একাদশ বনাম সুধী একাদশের মধ্যে আকর্ষণীয় ফুটবল প্রতিযোগিতা। উপজেলা পরিষদ মাঠে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী। 
 
সবশেষে রয়েছে বানিয়াচং খ্যাতিমান শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। দিবসের সকল কর্মসূচীকে সফল ও সার্থক করে তোলার জন্য সবার সক্রিয় অংশগ্রহন ও সবান্ধব উপস্থিতি কামনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং