Home জাতীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল আর নেই

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল আর নেই

0
শেয়ার করুনঃ
বিশেষ প্রতিনিধি :    প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার দুপুরে গুলশানের একটি রেস্টুরেন্ট থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

 কবি ওবায়েদ আকাশ এ তথ্য নিশ্চিত করেছেন। গুলশান জোনের এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে পরিবর্তন  গুলশানের ৩৫নং রোডের ২৭নং হোল্ডিংয়ের সামদাদো নামে জাপানি রেস্টুরেন্টে সোমবার রাত্রিযাপন করেন শাকিল। মঙ্গলবার দুপুরে হোটেলের কর্মচারীরা তার কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশে খবর দেয়। এরআগেই হোটেল কর্তৃপক্ষ বিকল্প চাবি দিয়ে রুমের দরজা খুলে মেঝেতে শাকিলকে পড়ে থাকতে দেখেন। ধারণা করা হচ্ছে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

 এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সামদাদো নামে ওই রেস্টুরেন্টের ৫ কর্মীকে আটক করেছে পুলিশ। শাকিলের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রকাশ করেছেন। বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার জানাজা সম্পন্ন হবে। দাফন হবে জন্মভূমি ময়মসসিংহে। কবি-লেখকদের প্রিয়মুখ মাহবুবুল হক শাকিল নিজেও কবি ছিলেন।

 তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ হচ্ছে, খেরোখাতার পাতা থেকে, মন খারাপের গাড়ি। ২০১২ সালের ২২ জানুয়ারি মাহবুবুল হক শাকিলকে যুগ্ম-সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন। পরে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।

মাহবুবুল হক শাকিল ১৯৬৮ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন তিনি। ছাত্রলীগের একসময়ের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি ছিলেন এ ছাত্রনেতা। বাবা আইনজীবী ও মা শিক্ষক। আইনজীবী স্ত্রী ও শাকিলের সংসারে একটি মেয়ে সন্তান রয়েছে।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In জাতীয়