Home বানিয়াচং বানিয়াচংয়ে চলছে শেষমুহুর্তের সরস্বতী পূজার প্রস্তুতি

বানিয়াচংয়ে চলছে শেষমুহুর্তের সরস্বতী পূজার প্রস্তুতি

0
শেয়ার করুনঃ
 রায়হান উদ্দিন সুমন :       জ্ঞানের আলো ছড়িয়ে বছর ঘুরে আবার ও আসছেন বিদ্যার দেবী সরস্বতী। এই সরস্বতী পূজাকে সামনে রেখে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন বানিয়াচংয়ে বিভিন্ন স্কুল,কলেজের শিক্ষার্থীরা। ( ১লা ফেব্রুয়ারি ) বুধবার অনুষ্ঠিতব্য এ সরস্বতী পূজা সনাতন ধর্মবলম্বীদের প্রধান উৎসব। সনাতন ধর্মাবলম্বীর প্রতিটি পরিবারই গুরুত্বের সাথে এ পূজা উদযাপন করে থাকেন। বিশেষ করে ছাত্রছাত্রীরা এ পূজায় বেশি মনোযোগী হয়। পূজার প্রতিমা নির্মাণকে কেন্দ্র করে ব্যসত্ম সময় পার করছেন কারিগররাও।
প্রতিমা কারিগর শ্রীবাস পাল জানান,অনেক প্রতিমার নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। কিছু সংখ্যক কাজ এখনো হাতে আছে।তবে পূজার আগেই তা সম্পুর্ণ করা হবে। এরমধ্যে অনেকেই প্রতিমা নিয়ে গেছেন। আমরা সারা বছই প্রতিমা নির্মাণ করি।অন্য সময়ের তুলনায় এবার একটু ব্যস্ত সময় পার করছেন বলেও জানান তিনি। এদিকে সরেজমিনে বানিয়াচংয়ের কয়েকটি পূজামন্ডপে গিয়ে দেখা গেছে,ইতিমধ্যে পূজার স্টেইজ,গেইটসহ আনুষঙ্গিক সৌন্দর্য বর্ধন করার কাজ শুরু হয়েছে। 
এ বিষয়ে বানিয়াচং জনাব আলী কলেজ সরস্বতী উদযাপন কমিটির সভাপতি গোপেশ চন্দ্র মন্ডল ও সাধারণ সম্পাদক কিংকর অধিকারী রাজু বলেন,আমরা গতবারের চেয়ে এবারের পূজোয় অনেক উৎসবমূখর ও ব্যতিক্রমী কিছু করার চেষ্টা করছি। এ ছাড়া ও সকাল ৬টায় আরতি প্রার্থনার মধ্য দিয়ে দিনের আনুষ্টানিকতা শুরু হবে। রয়েছে প্রতিমা স্থাপন,পূজারম্ভ,প্রসাদ বিতরণ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও সবশেষে আরতি পরিবেশনা। 
বানিয়াচং পূজা উদযাপন পরিষদের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মাধব দেব জানান,বানিয়াচং উপজেলায় প্রায় শতাধিক মন্ডপে এবার সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে। নিরাপত্তার বিষয়ে তিনি বলেন,প্রশাসনের সাথে আমাদের সার্বিক যোগাযোগ রয়েছে।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং