Home বানিয়াচং বানিয়াচংয়ে ভূমিহীনদের বসত ঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

বানিয়াচংয়ে ভূমিহীনদের বসত ঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

0
শেয়ার করুনঃ
বানিয়াচং প্রতিনিধি :    বানিয়াচং দক্ষিণ যাত্রাপাশা বনমথুরা গ্রামের ভূমিহীন পরিবারের বসত ঘরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে মুখোঁশধারী একদল দুর্বৃত্ত ঘরে আগুন দেয়। আগুনে ভূমিহীনদের প্রায় ১০ থেকে ১২ টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিসংযোগে প্রায় অর্ধলক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পাশাপাশি ঘরে রক্ষিত নগদ টাকা,মোবাইল ও নতুন ঘর বানানোর জন্য রাখা ৬ বান টিন লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। 
পুড়ে যাওয়া ঘরের পাশে নির্বাক দাঁড়িয়ে আছে মহিলারা
ক্ষতিগ্রস্থ ভূমিহীনরা জানান,প্রতিদিনের ন্যায় রাতের বেলায় খাওয়া দাওয়া শেষে ঘুমিয়ে পড়েন তারা। একপর্যায়ে রাত দুইটার দিকে একদল দুর্বৃত্ত মারধর করে ঘর থেকে বাহির করে আগুন ধরিয়ে দেয়। পরে আশেপাশের মানুষ দৌড়ে এসে আগুন নিভাতে সক্ষম হয়। তবে কে বা কারা আগুন দিয়েছে তাৎক্ষনিক তাদের চেনা না গেলেও এলাকার চিহ্নিত ভূমিদস্যুরা এই জঘন্য কাজ করছে বলে জানান ক্ষতিগ্রস্থরা। 
এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্ত্ততি চলছে বলেও জানান তারা। উলেস্নখ্য,উত্তর যাত্রাপাশা মৌজার জেলএল নং-১০৩,ডিপি-৪২৭,দাগ নং- ১৫৭৭,খতিয়ান নং-১ জায়গাটি এলাকার একটি প্রভাবশালী মহল অবৈধভাবে জাল কাগজ করে তাদের নামে করে নেয়। সরকারি এই জায়গাটি বন্দোবসেত্মর জন্য ২১২ জন ভূমিহীন পরিবার সংশিস্নষ্ট বিভাগে আবেদন করেছন । এ নিয়ে উভয়পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং