Home বানিয়াচং বানিয়াচংয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বানিয়াচংয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
শেয়ার করুনঃ
আর ইউ সুমন :    যথাযোগ্য মর্যাদায় বানিয়াচংয়ে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রোববার সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। ভোরে বানিয়াচং বড়বাজারস্থ স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,আওয়ামীলীগ,যুবলীগ,তাঁতীলীগ,দুর্নীতি প্রতিরোধ কমিটিসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংঘঠন পুষ্পস্তবক অর্পণ করেন। 
উপজেলা প্রশাসনের পুম্পস্তবক অর্পণ
এর পর উপজেলা পরিষদে মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে সদরের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এক মনোজ্ঞ,কুচকাওয়াজ,শরীর চর্চা প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ।
জাতীয় পতাকা উত্তোলন করছেন ইউএনও,উপজেলা চেয়ারম্যান্য,মুক্তিযোদ্ধা কমান্ডার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা
পরে কুচকাওয়াজে থানা পুলিশ,আনসার-ভিডিপি,ফায়ার সার্ভিস,বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়। অনুষ্ঠানে সালাম গ্রহন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশির আহমেদ,মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক মাস্টার,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক। দুপুরে উপজেলা হলরম্নমে মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় উপস্থিত ইউএনওসহ অন্যান্য নেতৃবৃন্দ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সংগীত পরিবেশন করেন। অন্যদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা ডা: সাখাওয়াত হাসান জীবনের নেতৃত্বে স্বাধীনতা দিবসের র‌্যালী বাহির করে বানিয়াচং উপজেলা বিএনপি। র‌্যালীতে,যুবদল,ছাত্রদল,কৃষকদলের নেতৃবৃন্দরা অংশ নেন।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং