Home বানিয়াচং বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
শেয়ার করুনঃ
 রায়হান উদ্দিন সুমন :     বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। (১৪ মার্চ) মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় বানিয়াচং থানা চত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। বানিয়াচং উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপুল ভূষণ রায়ের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল উত্তর) শৈলেন চাকমা।
বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন এএসপি শৈলেন চাকমা
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং এর সদস্য ও ১নং ইউপির চেয়ারম্যান গিয়াস উদ্দিন, ২নং ইউপির চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান,সাবেক চেয়াম্যান ও সদস্য হায়দারুজ্জামান খান ধনমিয়া,৩নং ইউপির চেয়ারম্যান মাওলানা হাবীবুর রহমান,৪নং ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া,৬নং ইউপির চেয়ারম্যান এরশাদ আলী,৭নং ইউপির চেয়ারম্যান হাবীবুর রহমান,১১নং ইউপির চেয়ারম্যান আহাদ মিয়া,১৩নং ইউপির চেয়ারম্যান শেখ সামছুল হক,১৪নং ইউপির চেয়ারম্যান মধু মিয়া,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কমিউনিটি পুলিশিং এর সদস্য গোলাম কিবরিয়া লিলু,জনাব আলী কলেজের অধ্যক্ষ সাফিউজ্জামান খান,সাজ্জাদ উলস্নাহ খান,আহমেদ লস্কর মোত্তাকিন বিশ্বাস,প্রেসক্লাব সেক্রেটারি (একাংশ) ইমদাদুল হোসেন খান,মোজাহিদ মিয়া,মোহাম্মদ আলী,পুরানবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ,আ’লীগ আবুল হোসেন,আরজু মিয়া,যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান ও বানিয়াচং থানার সিপিও ওমর ফারুক মোড়ল।
মঞ্চে উপস্থিত প্রধান অতিথিসহ অন্যান্য নেতৃবৃন্দ
প্রধান অতিথির বক্তব্যে এএসপি শৈলেন চাকমা বলেন-বানিয়াচং উপজেলাকে মাদকমুক্ত করতে পুলিশের বিশেষ ফোর্স কাজ করে যাচ্ছে। কেউ কোন অপরাধ করলে পার পাওয়ার কোন সুযোগ নেই। মাদক ব্যবসায়ী,জুয়াড়ি,যে যত বড় শক্তিশালী হোক না কেন তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। চিহ্নিত অপরাধীকে নির্মূল করতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং সদস্য,জনপ্রতিনিধিসহ স্থানীয় এলাকার লোকজন এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন কর্মকান্ডে এলাকার জনসাধারণকে অনেক সচেতন থাকতে হবে। যার ফলে ধীরে ধীরে সমাজ থেকে ছোট খাটো সমস্যাসহ নীরব নারী নির্যাতন,ইভটিজিং,মাদকদ্রব্য ও বাল্যবিবাহ ইত্যাদি কমে আসবে। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোজাম্মেল হক।
মতবিনিময় সভায় উপস্থিত বিসিপি’র সদস্যরা ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ
সমাপনী বক্তব্যে কমিউনিটি পুলিশিং এর সভাপতি আমির হোসেন মাষ্টার সদরের চারটি ইউনিয়নকে অগ্রাধিকার দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি এসব ইউনিয়নের মাদক ব্যবসায়ী ও জুয়াড়িদের তালিকা করার ও কথা বলেন তিনি। পর্যায়ক্রমে বাকী ইউনিয়নে ও অনুরুপভাবে কাজ করা হবে । কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে এলাকাবাসীর সহায়তায় আইনশৃ্ঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে ও উপস্থিত সদস্যদের প্রতি আহবান জানানো হয়। সভায় সাংবাদিক,শিক্ষক,জনপ্রতিনিধি,কমিউনিটি পুলিশিং এর সদস্যরা উপস্থিত ছিলেন।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং