Home বানিয়াচং বানিয়াচং চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও মিড-ডে মিল চালু

বানিয়াচং চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও মিড-ডে মিল চালু

0
শেয়ার করুনঃ
 রায়হান উদ্দিন সুমন,বানিয়াচং :      মান সম্মত শিক্ষা,জঙ্গিবাদ দমন,মাদক দ্রব্যের অপব্যবহার,নিয়ন্ত্রণ,নারী ও শিশু নির্যাতন রোধ,যৌতুক নিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে,বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা অর্জনে বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি,ঝরে পড়া রোধে কোমলমতি শিশু শিক্ষার্থীদের জন্য সরকারি ব্যবস্থাপনায় মিড-ডে মিল কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষ্যে রোববার (৫ মার্চ) সকাল সাড়ে দশটায় চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদ ও এলজিএসপি-২ প্রকল্পের অর্থায়নে মত বিনিময় ও মিড-ডে মিল চালু করণে লাঞ্চ বক্স বিতরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীর হাতে লাঞ্চবক্স তোলে দিচ্ছেন ডিসি সাবিনা আলম
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন খানের পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহের সভাপতিত্বে মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ জেলার জেলা প্রশাসক সাবিনা আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) নূর-ই আলম,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল আলম সিদ্দীকি,সহকারি শিক্ষা কর্মকর্তা হাফিজুল ইসলাম,হাসিবুল ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল প্রমুখ। সমাবেশে বক্তব্য রাখেন,৩নং ইউপির চেয়ারম্যান হাবীবুর রহমান,অধ্যক্ষ স্বপন কুমার দাস,উপাধ্যক্ষ আতাউর রহমান,এসএমসির সদস্য বাবু কাজল চ্যাটার্জি,মাহমুদা খাতুন,রাইসা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আরফান উদ্দিন।
মা সমাবেশে বক্তব্য রাখছেন ডিসি সাবিনা আলম
প্রধান অতিথির বক্তব্যে ডিসি সাবিনা আলম বলেন,বর্তমান সরকার উপবৃত্তি,বিনা খরচে লেখাপড়া ও বছরের শুরম্নতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তোলে দিয়ে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এ ছাড়া গরীব শিক্ষার্থী ঝরে পড়া রোধে,উপস্থিতি বাড়ানো ও পুষ্টিহীনতা দূর করতে প্রাথমিক স্কুল পর্যায়ে দুপুরের খাবার বিতরণে পদক্ষেপ নিয়েছে সরকার। তিনি এ ধরনের মিড-ডে মিল কর্মসূচী অব্যাহত রাখতে সরকারি সহায়তার ওপর নির্ভরশীল না থেকে এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
সমাবেশে আসা মায়েদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো
পরে ডিসি সাবিনা আলম বিদ্যালয়ের ৩২০ জন শিক্ষার্থীদের হাতে টিফিন বক্স তুলে দেন। মা সমাবেশে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক,জনপ্রতিনিধি,সাংবাদিক রাজনৈতিক দলের নেতাকর্মীসহ শতশত মায়েরা উপস্থিত ছিলেন। সমাবেশের শুরম্নতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী নাজমুল হক ও গীতা পাঠ করেন সৌরজ্যোতি চ্যাটার্জি কাব্য।
শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং