Home সিলেট রাগীব আলীর জামিনের বিষয়ে আদেশ বৃহস্পতিবার

রাগীব আলীর জামিনের বিষয়ে আদেশ বৃহস্পতিবার

0
শেয়ার করুনঃ

সিলেট, ১৯ জুলাই- সিলেটের চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের মামলায় দণ্ডিত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের জামিনের বিষয়ে হাইকোর্টের আদেশ দেয়া হবে বৃহস্পতিবার (২০ জুলাই)।

জামিন আবেদনের শুনানি নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের জন্য এ দিন ঠিক করেন। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুর রাজ্জাক।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরুল্লাহ।

পরে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল ড. বশিরুল্লাহ সাংবাদিকদের বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে জামিন হয়েছে উল্লেখ করে খবর প্রকাশ হলেও তা সঠিক নয়। ভুল বোঝাবুঝিতে এমনটা হতে পারে।’

তিনি বলেন, ‘কার্যবিধি ৪২৬ (২) ধারা অনুযায়ী দণ্ডিত রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই হাইকোর্টে জামিন আবেদন করেন। আজ সেটির শুনানি হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) আদেশের জন্য রাখা হয়েছে।’

কার্যবিধি ৪২৬ ধারায় আপিল বিচারাধীন থাকা অবস্থায় দণ্ড স্থগিত বা আপিলকারীকে জামিনে মুক্তিদানের বিধানের কথা উল্লেখ রয়েছে। তিনি বলেন, এ ধারা অনুযায়ী আপিল বিচারাধীন থাকা অবস্থায় উচ্চ আদালতে জামিনের আবেদন করেন রাগিব আলী ও তার ছেলে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম রায়ে রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে দণ্ডবিধি ৪৬৬ ধারায় ৬ বছর, ৪৬৮ ধারায় ৬ বছর, ৪৭১ ধারায় ১ বছর এবং ৪২০ ধারায় ১ বছর অর্থাৎ মোট ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও দুই আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।

এ রায়ের বিরুদ্ধে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন দণ্ডিত রাগীব আলী ও তার ছেলে। ওই আপিলে অসুস্থতা ও বয়স উল্লেখ করে জামিন চেয়েও আবেদন করেন তারা।

পরে আদালত বদল হলে ২৪ মে সিলেট বিশেষ দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঞার আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। এই আদেশের বিরুদ্ধে ৯ জুলাই হাইকোর্টে আবেদন করেন দণ্ডিত পিতা-পুত্র। যার শুনানি নিয়ে আদালত বৃহস্পতিবার আদেশের জন্য রেখেছেন।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In সিলেট