Home জাতীয় পোপ ফ্রান্সিস বাংলাদেশে এসে যা যা করবেন

পোপ ফ্রান্সিস বাংলাদেশে এসে যা যা করবেন

0
শেয়ার করুনঃ

ঢাকা, ১১ অক্টোবর- আড়াই দিনের সফরে আগামী ৩০ নভেম্বর বাংলাদেশে আসছেন খ্রিষ্টান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। মঙ্গলবার ভ্যাটিকান থেকে পোপের এই সফরসূচি সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকাল তিনটায় এসে বাংলাদেশে পৌঁছাবেন। সেখানে আনুষ্ঠানিকভাবে তাকে বরণ করে নেয়া হবে।

সেখান থেকে শহীদদের স্মৃতিতে শ্রদ্ধা জানাতে পোপ যাবেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। বিকাল চারটায় সেখানে শ্রদ্ধা জানানো শেষে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানাতে যাবেন বঙ্গবন্ধু মেমোরিয়াল মিউজিয়ামে। বিকাল সাড়ে পাঁচটায় সৌজন্য সাক্ষাতের জন্য রাষ্ট্রপতির বাস ভবন বঙ্গ ভবনে যাবেন তিনি।

এদিন সন্ধ্যা ছয়টায় রাষ্ট্রপতির বাসভবনে সুশীল সমাজের প্রতিনিধি, কূটনৈতিক মিশনের কর্মকর্তাদের সামনে বক্তব্য রাখবেন।

১ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসমক্ষে কথা বলবেন তিনি। বিকাল তিনটা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। সেখান থেকে বিকাল চারটায় যাবেন প্রধান গির্জা পরিদর্শনে। সেখানে তিনি বিশপ ও জ্যৈষ্ঠ যাজকদের সঙ্গে সাক্ষাত করবেন। সেখানে শান্তির জন্য আন্তঃধর্মীয় ও সর্বজনীন ঐক্য বিষয়ে বক্তব্য রাখবেন তিনি।

২ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে মাদার তেরেসার বাসভবন পরিদর্শনে যাবেন তিনি। সেখান থেকে হলি রোজারি গির্জার যাজক, ধর্মীয় নারী-পুরুষ এবং অন্যান্যদের সামনে বক্তব্য রাখবেন তিনি। এরপর সেখান থেকে প্যারিস কবরস্থান ও প্রাচীন গির্জা ঘুরে দেখবেন। এদিন দুপুর তিনটা ২০ মিনিটে নটরডেম কলেজের তরুণদের সামনে বক্তব্য রাখবেন তিনি।

এদিন বিকাল পৌনে পাঁচটায় বিমানবন্দরে বিদায় নিয়ে ভ্যাটিকানের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি।

সূত্রঃ চ্যানেলআইঅনলাইন.কম

আর/১৪:১৪/১১ অক্টোবর

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In জাতীয়