Home বানিয়াচং বানিয়াচংয়ে কৃষক আ:রাজ্জাক হত্যা মামলায় ১০জনের ফাঁসির আদেশ

বানিয়াচংয়ে কৃষক আ:রাজ্জাক হত্যা মামলায় ১০জনের ফাঁসির আদেশ

0
শেয়ার করুনঃ

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : বানিয়াচং উপজেলার বাঘজুর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক হত্যা মামলায় ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ আদেশ দেন। অপরদিকে এ মামলায় ১৪ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। ফাঁসির দন্ডপ্রাপ্তরা হচ্ছেন-রমিজ আলী,তরিক উলস্নাহ,আব্দুর রহমান,আব্দুল মন্নান,বাচ্চু মিয়া,আব্দুল মন্নান,আব্দুস সালাম,ইউসুফ উলস্নাহ,আব্দুল মতলিব,আব্দুল হান্নান ও নসিম উল্লাহ।

মামলার বিররণে জানা যায়,২০০১ সালের ২৯ অক্টোবর সকালে হাঁস চুরির ঘটনা নিয়ে ওই গ্রামের রমিজ আলী ও আব্দুর রাজ্জাকের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে আব্দুর রাজ্জাককে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় নিহতের ছেলে হারুন মিয়া বাদি হয়ে ওই দিনই বানিয়াচং থানায় ২৭জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় ২৬জন সাক্ষির মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহন শেষে বুধবার বিচারক ১০ জনের ফাঁসির আদেশ দেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক জানান,মামলায় ২৭জনের বিরদ্ধেই চার্জশীট দিয়েছিলেন তদন্তকারী কর্মকর্তা। কিন্তু এদের মধ্যে ৩ জন মারা যান এবং ১৪ জনের বিরম্নদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেয়া হয়। এ ছাড়া বাকি ১০ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদেরকে মৃতুদন্ড প্রদান করেন। রায় ঘোষণাকালে ৭ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং