Home বানিয়াচং বানিয়াচংয়ে সতর্কাবস্থানে পুলিশ ! মাঠ দখলে সরকারি দলের নেতাকর্মীদের

বানিয়াচংয়ে সতর্কাবস্থানে পুলিশ ! মাঠ দখলে সরকারি দলের নেতাকর্মীদের

0
শেয়ার করুনঃ

  বানিয়াচং নিউজ ২৪ ডটকম : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে সামনে রেখে সকাল থেকে বানিয়াচংয়ের প্রতিটি মোড়ে অবস্থান নিয়েছিল পুলিশ। পুলিশের পাশাপাশি বিশৃঙ্খলা এড়াতে সবকটি বাজারে অবস্থান নেয় সরকারি দলের নেতাকর্মীরা। এদিকে রায় ঘোষণার পর হাতপাতালের কাছ থেকে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে। পরে পুলিশের ধাওয়া খেয়ে বাতাসের গতিতে বাজার ত্যাগ করে ছত্রভঙ্গ হয়ে আশেপাশের বিভিন্ন  দিকে ছুটে যায় মিছিলকারীরা। অন্যদিকে বানিয়াচং বড়বাজারে মিছিলকারীর সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় ঘটনাস্থল থেকে বিএনপির এক নেতাসহ ৩ জনকে আটক করে পুলিশ। এর আগে সকাল থেকেই বড়বাজারের বিভিন্ন মোড়ে ছাত্রলীগ,যুবলীগসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা অবস্থান নেয়।

রায়ের পর থেকেই অতিরিক্ত এসপি( সার্কেল) শৈলেন চাকমা ও বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হকের নেতৃত্বে পুলিশ রাস্তাঘাটে টহল জোরদার করেছেন। রায়ের প্রতিবাাদে আগামীকাল (৯ ফেব্রুয়ারি) শুক্রবার সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। উল্লেখ্য,  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। তারেক রহমানসহ এই মামলার বাকি আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন। ৬৩২ পৃষ্ঠার রায়ের সারসংক্ষেপ পড়েন বিচারক।

বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা পাঁচ বছর কমানো হয়েছে। অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ডের পাশাপাশি দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করেছে আদালত।

৪০৯ ও ১০৯ ধারা মোতাবেক আসামিপক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেয়। রায়ে খালেদা জিয়া বিনাশ্রম ও অন্য পাঁচ আসামি সশ্রম কারাদণ্ড ভোগ করবেন বলে জানিয়েছে আদালত।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন বেগম খালেদা জিয়া। কারাগারে থাকা মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামালকেও আদালতে হাজির করা হয়।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং