Home বানিয়াচং বানিয়াচংয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মামলা দায়ের

বানিয়াচংয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মামলা দায়ের

0
শেয়ার করুনঃ

রায়হান উদ্দিন সুমন  :    বানিয়াচংয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ১৪৩/১৪৭/১৪৮/১৪৯১৫২/৩৩২/৩৫৩ পেনাল কোড-১৮৬০ ধারায় বে-আইনি জনতাবদ্ধে দাঙ্গার সাজে কর্তব্য কাজে বাঁধা প্রদান,ইট-পাটকেল নিক্ষেপ ও সাধারণ জখম করার অভিযোগে মামলাটি দায়ের করেন বানিয়াচং থানার এসআই বাবুল সিংহ। মামলার সুত্রে জানা যায়, গত (৮ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার খালেদা জিয়ার ‘‘জিয়া অরফানেজ ট্রাস্ট’’ দুর্নীতি মামলার রায়ের প্রতিবাদে বিকাল সাড়ে ৩টায় বানিয়াচং বড়বাজার ও গ্যানিংগঞ্জ বাজারে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করে। পরে নেতাকর্মীরা একত্রিত হয়ে বড়বাজারের মিছিল থেকে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ ও পুলিশের কাজে বাঁধা প্রদান করে। একপর্যায়ে মিছিলকারী ও পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশের লাটিচার্জে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় । ঘটনাস্থল থেকে বিএনপি নেতাসহ ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পুলিশ এসল্ট মামলায় ৩০ নেতাকর্মীর নাম উলেস্নখ্য করে অজ্ঞাত আরো ২৫০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখযোগ্য আসামিরা হলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএনপি নেতা শেখ বশীর আহমদ, বানিয়াচং ২নং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান,উপজেলা বিএনপির আহবায়ক মুজিবুল হুসেইন মারম্নফ, যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেন বকুল,আইয়ুবুর রহমান আবু, খালেদ মিয়া, মহিবুর রহমান বাবলু,উপজেলা ছাত্রদলের আহবায়ক মোবাশ্বির আহমদ মজনু, যুগ্ম আহবায়ক জহির লস্কর, শরীফ উদ্দিন ঠাকুর,ছাত্রদলের সাবেক নেতা নকীব ফজলে রকিব মাখন প্রমুখ।

এ বিষয়ে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হকের সাথে কথা হলে তিনি মামলার সত্যতা স্বীকার করে জানান,গতকালই (৯ ফেব্রুয়ারি) আটককৃত ৩জনকে ওই মামলায় আসামি দেখিয়ে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। এদিকে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী জুম্মার নামাজের পর বিক্ষোভের কথা থাকলেও পুলিশের তৎপরতা ও আটক হওয়ার ভয়ে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই কর্মসূচী করতে পারেনি। কার্যত মামলার ভয়ে কোণঠাসা হয়ে পড়েছেন নেতাকর্মীরা।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং