Home আন্তর্জাতিক কাশ্মীরে সেনা ক্যাম্পে সন্ত্রাসী হামলায় নিহত ৬, আহত ৯

কাশ্মীরে সেনা ক্যাম্পে সন্ত্রাসী হামলায় নিহত ৬, আহত ৯

0
শেয়ার করুনঃ

কাশ্মীর, ১১ ফেব্রুয়ারি- ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের সানজোয়ান সেনা ক্যাম্পে সন্ত্রাসী হামলার ঘটনায় পাঁচ সৈন্যসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। শনিবার ভোরে কয়েকজন বন্দুকধারী ওই ক্যাম্পে ঢুকে নির্বিচারে গুলি ছোড়ে এ হত্যাকাণ্ড চালায়।

এর আগে, প্রাথমিকভাবে এতে এক জুনিয়র কর্মকর্তা নিহত হওয়ার খবর মিললেও রবিবার সকালে সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত ছয় সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।এর মধ্যে প্রাণ গেছে এক বেসামরিক নাগরিকেরও। এছাড়া আহত হয়েছেন আরও নয়জন।

এ ব্যাপারে ভারতীয় সেনাবাহিনীর সূত্রে বলা হচ্ছে, হামলাকারী জয়শ-ই-মোহাম্মদের চার সদস্যও নিহত হয়েছে। তবে সেনা ক্যাম্পের ভেতরে আরও দু-তিনজন সন্ত্রাসী লুকিয়ে থাকতে পারে। তাদের ধরার জন্য এখনও অভিযানে রয়েছে পুলিশ ও সেনাবাহিনী।

আরও পড়ুন: মাটির নিচে মিলল ১১ কোটি টন স্বর্ণ!

সংবাদমাধ্যম জানাচ্ছে, হামলার খবর পেয়ে সকালে ঘটনাস্থলে ছুটে গেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত। কাশ্মীরের ওই ক্যাম্প সংলগ্ন স্কুলসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

কাশ্মীরের পুলিশ কর্মকর্তা এসডি সিং জামওয়াল সংবাদমাধ্যমকে জানান, ভোর ৪টা ৫৫ মিনিটে ক্যাম্পে সন্দেহভাজন কয়েকজনের গতিবিধি নজরে পড়ে। কিছুক্ষণের মধ্যেই একটি সেন্ট্রি বাংকার লক্ষ্য করে গুলি ছোড়ে হামলাকারীরা।

উল্লেখ্য, এটিকে ২০১৬ সালের উড়ি সেনাঘাঁটিতে হামলার পর সবচেয়ে বড় সন্ত্রাসবাদী ঘটনা বলা হচ্ছে।নকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

আর/১৭:১৪/১১ ফেব্রুয়ারি

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In আন্তর্জাতিক