Home আন্তর্জাতিক যৌন অসদাচরণের অভিযোগ : অক্সফামের উপ-নির্বাহী কর্মকর্তার পদত্যাগ

যৌন অসদাচরণের অভিযোগ : অক্সফামের উপ-নির্বাহী কর্মকর্তার পদত্যাগ

0
শেয়ার করুনঃ

ওয়াশিংটন, ১২ ফেব্রুয়ারি- কর্মীদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার ঘটনায় ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ার দায় স্বীকার করে ব্রিটিশ দাতব্য সংস্থা অক্সফামের উপ-নির্বাহী কর্মকর্তা পেনি লরেন্স পদত্যাগ করেছেন। সংস্থাটির বেশ কিছু কর্মীর বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ উঠার পর পদত্যাগের ঘোষণা দিলেন পেনি লরেন্স।

এক বিবৃতিতে তিনি বলেছেন, শাদ ও হাইতিতে কর্মীদের আচরণ নিয়ে যে উদ্বেগ দেখা দিয়েছে তা নিয়ে গত কয়েক দিন ধরে আমরা অবগত হয়েছি। এ ব্যাপারে আমরা যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছি।

এটা এখন পরিষ্কার যে, শাদে কান্ট্রি ডিরেক্টর ও তার দলের সদস্যদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে এমন এক সময় যখন তাকে হাইতিতে পাঠানো হয় তারপর।

২০১০ সালে হাইতির ভয়াবহ ভূমিকম্পের পর সেখানে ব্রিটিশ দাতব্য এ সস্থার একটি টিম পাঠানো হয়। চলতি সপ্তাহে ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য টাইমস এক প্রতিবেদনে সেই সময় হাইতিতে নিযুক্ত অক্সফামের কান্টি ডিরেক্টর ও কর্মীদের যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার খবর প্রকাশ করে।

আরও পড়ুন: পরমাণু সমঝোতাকে ভয়ঙ্কর ও খারাপ চুক্তি বললেন ট্রাম্প

ব্রিটিশ সরকারের অর্থায়নে এই দাতব্য সংস্থাটি পরিচালিত হয়। কর্মীদের যৌন কেলেঙ্কারির ঘটনা প্রকাশিত হওয়ার পর সংস্থাটির অর্থায়ন বাঁচাতে যখন মরিয়া প্রচেষ্টা চলছে ঠিক তখনই উপ-নির্বাহী কর্মকর্তা পেনি লরেন্স পদত্যাগের ঘোষণা দিলেন।

তথ্যসূত্র: জাগো নিউজ
এআর/২১:০০/১২ ফেব্রুয়ারি

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In আন্তর্জাতিক