Home জাতীয় নেপালে নিহতদের স্মরণে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা

নেপালে নিহতদের স্মরণে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা

0
শেয়ার করুনঃ

ঢাকা, ১৪ মার্চ- নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় বৃহস্পতিবার সারা দেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এছাড়া শুক্রবার মসজিদ মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করা হয়।

আজ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১২ই মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ইউএস বাংলার বম্বারডিয়ার ড্যাশ কিউ ৪০০ বিমানটিতে মোট ৭১জন আরোহী ছিলেন। ওই ঘটনায় ৫১ জন নিহত হন। আহত হন আরও ২০ জন।

পরে হতাহতের উদ্ধার করে স্থানীয় কেএমসি হাসপাতাল, নরভিক হাসপাতাল ও ওম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন:বিমান বিধ্বস্তের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক প্রকাশ

বিমান দুর্ঘটনায় হতাহতদের খোঁজ ও ঘটনাস্থল পরিদর্শনে সোমবার নেপাল গেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। সেখানে হাসপাতালে ভর্তি আহতদের খোঁজ নেন তিনি।

এছাড়াও তিনি নেপাল সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং বাংলাদেশের সিভিল এভিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে দ্রুততম সময়ের মধ্যে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর এবং আহতদের অবস্থা নিয়ে আলোচনা করেন।

এমএ/ ০১:৩৩/ ১৪ মার্চ

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In জাতীয়