Home বানিয়াচং বিপুল উৎসাহ উদ্দীপনায় বানিয়াচংয়ে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালিত

বিপুল উৎসাহ উদ্দীপনায় বানিয়াচংয়ে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালিত

0
শেয়ার করুনঃ

রায়হান উদ্দিন সুমন :    ‘ধন্য সেই পুরুষ ,যার নামের উপরে রৌদ্র ঝরে/চিরকাল গান হয়ে/নেমে আসে শ্রাবণের বৃষ্টিধারা/যার নামের উপর কখনো ধুলো জমতে দেয় না হাওয়া/ধন্য সেই পুরুষ,যার নামের উপর ঝরে মুক্তিযোদ্ধাদের জয়ধ্বনি’। যার জন্ম না হলে বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্ম হতো না-সেই ধন্য পুরুষের জন্মদিন ছিল শনিবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে ১৭ ই মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহন করেন।‘‘শিশু গড়বে নতুন দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় বানিয়াচংয়েও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে শিশু সমাবেশ,আনন্দ র‌্যালি,চিত্রাঙ্কন,রচনা প্রতিযোগীতা,আলোচনা সভার আয়োজন করা হয়।

 

শনিবার (১৭মার্চ) সকাল এগারটায় স্থানীয় উপজেলা মাঠে মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কাওছার শোকরানা সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান ও সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল খালেক। আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার পূর্বে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান-উপজেলা প্রশাসন,বানিয়াচং থানা পুলিশ,মুক্তিযোদ্ধা কমান্ডার,আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,জনাব আলী ডিগ্রি কলেজ,সুফিয়া মতিন মহিলা কলেজ,আইডিয়েল কলেজ বানিয়াচং পলস্নী বিদ্যুৎসহ সামাজিক,রাজনৈতিক বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

পরে এক বর্ণাঢ্য র‌্যালি বানিয়াচং উপজেলা পরিষদের মাঠ থেকে শুরু হয়ে বড়বাজারের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে বানিয়াচং সদরের প্রায় সবকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। সবশেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার তোলে দেন সভায় আসা অতিথিবৃন্দ।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং