Home বানিয়াচং আইপিএলের জুয়ায় ভাসছে বানিয়াচং !

আইপিএলের জুয়ায় ভাসছে বানিয়াচং !

1
শেয়ার করুনঃ

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : ক্রিকেট বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) নিয়ে বানিয়াচংয়ের সর্বত্র বসছে জুয়ার আসর। টি-টোয়েন্টি ফরম্যাটের এই খেলাকে কেন্দ্র করে বানিয়াচংয়ের অলিগলিতে বসছে জমজমাট জুয়ার আসর। বানিয়াচংয়ের সবকটি বাজারসহ প্রায় কয়েকটি গ্রামে চলছে লাখ লাখ টাকার জুয়া খেলা। এতে জড়িয়ে পড়েছে রাজনৈতিক নেতৃবৃন্দ,ব্যবসায়ীসহ বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। আইপিএল খেলা শুরু হওয়ার পর থেকেই এই বাজি ১শ থেকে শুরম্ন হয়ে কয়েক লাখ টাকা পর্যন্ত ধরা হচ্ছে। কেবল ম্যাচে হারজিত নিয়েই বাজি নয়,প্রতি ওভারে ওভারে এমনকি বলে বলে বাজি ধরছেন ছোট-বড় বাজিকররা। আর তা থেকে প্রতিদিনই প্রায় কোটি টাকা হাতিয়ে নিচ্ছে বাজিকরের দল।

জুয়াতে আসক্ত নাম প্রকাশে অনিচ্ছুক এক জুয়াড়ি বলেন,এই চক্র বিকাশ অথবা বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা লেনদেন করে থাকে। কেউ কেউ আবার নগদে এ লেনদেন করেন। তিনি আর জানান,মূলত প্রতিবছর আইপিএল খেলাকে কেন্দ্র করে একটি প্রভাবশালী মহল সক্রিয় হয়ে উঠে এবং প্রশাসনের নাকের ডগায় দঁড়ি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এই মহলটি। খোঁজ নিয়ে জানা যায়,খেলা শুরম্নর পর থেকেই টিভির পর্দার সামনে জড়ো হতে থাকে জুয়াড়িরা। খেলা চলাকালীন যদি বিদ্যুত চলে যায় তাতে কোন অসুবিধা নেই। একটি স্মার্টফোন থাকলেই হলো। তারপর চলে মোবাইলের মাধ্যমে খেলা দেখা।

আইপিএলের প্রতিটি ম্যাচ নিয়ে হাট-বাজারের বিভিন্ন বিপনী বিতান,চায়ের দোকান,পানের দোকান,নাম সর্বস্ব ক্লাব থেকে শুরম্ন করে সর্বত্র চলছে এই জুয়া খেলা। জুয়াড়িরা বিভিন্ন গ্রম্নপে ভাগ হয়ে অংশগ্রহনকারী দু’দলের মোট রান,খেলোয়াড়দের ব্যক্তিগত রান,উইকেট,ম্যাচ চলাকালে ওভার প্রতি কত রান উঠতে পারে,ওভারে কোনো নো-বল বা ওয়াইড হবে কিনা এসব নিয়ে তাৎক্ষনিক নির্ধারিত হারে নগদ অর্থ বাজি ধরা হয়। এসব অর্থের জোগান দিচ্ছেন এলাকার চিহ্নিত কয়েকজন সুদ ব্যবসায়ী। এই খেলায় কেউ কেউ লাভবান হলেও অনেকেই সর্বশান্ত হচ্ছেন।

এ বিষয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হকের সাথে কথা হলে তিনি সমকালকে জানান,এই বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। তবে সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে পুলিশ অবশ্যই ব্যবস্থা নিবে।

শেয়ার করুনঃ

মন্তব্য করুন

Load More In বানিয়াচং